Feb 4, 2021
994 Views

Royal Enfield 350 price in bd with specification

Written by

Royal Enfield এমন একটি মোটরসাইকেলের ব্র্যান্ড যা ভারতে অবস্থিত ক্লাসিক ডিজাইনের মোটরসাইকেল উত্পাদন করে। ইংল্যান্ড থেকে উদ্ভূত এই ভারতীয় মালিকানাধীন ব্র্যান্ডটি “ধারাবাহিক উত্পাদনে প্রাচীনতম গ্লোবাল মোটরসাইকেলের ব্র্যান্ড” এর উত্তরাধিকার ধারণ করে। Royal Enfield 350 price in bd with specification

সুতরাং এটি এখনও প্রাচীনতম মোটরসাইকেলের ব্র্যান্ড যা এখনও অবধি তার উত্পাদন চালিয়ে যাচ্ছে। তাদের মোটরসাইকেলের সমস্ত মডেল ক্লাসিক চেহারার মোটরসাইকেলের এবং একই বৈশিষ্ট্যযুক্ত। তাই রয়্যাল এনফিল্ডের বিশ্বজুড়ে ফ্যান বেসের আলাদা বিভাগ রয়েছে।Royal Enfield 350 price in bd 

Read Original Content Here 

রয়েল এনফিল্ড – দ্য এনফিল্ড সাইকেল কোম্পানি লিমিটেড-

রয়্যাল এনফিল্ড ব্র্যান্ড নামটি চক্র প্রস্তুতকারক সংস্থা, দ্য এনফিল্ড সাইকেল কোম্পানি লিমিটেড ১৮৯০ এর দশকে তৈরি করেছিল যা ইংল্যান্ডের রেডডিচে অবস্থিত। কোম্পানির মালিকানা ছিল অ্যালবার্ট এডি, যিনি ইংল্যান্ডের এনফিল্ড, মিডিলসেক্সে ব্রিটিশ সরকারের দীর্ঘ-প্রতিষ্ঠিত রয়্যাল স্মল আর্ম কারখানাটির যথার্থ আগ্নেয়াস্ত্র সরবরাহকারী ছিলেন।

সেই সময়, এডি রয়্যাল এনফিল্ড ব্র্যান্ড নামটি আবিষ্কার করেছিলেন এবং 1896 সালে ইঞ্জিনিয়ার রবার্ট ওয়াকার স্মিথের সাথে অংশীদারি করে এনফিল্ড সাইকেল কোম্পানি গঠন করেছিলেন সংস্থাটি গঠনের আগে অ্যালবার্ট এডি ব্র্যান্ড নাম এনফিল্ড ব্যবহার করে চক্রের অংশ সরবরাহ করত।

1897 থেকে এনফিল্ড কোম্পানি সম্পূর্ণ চক্র এবং অন্যান্য চক্রের সমাবেশকারীদের জন্য চক্রের সরবরাহ সরবরাহ শুরু করে। 1901 সালে, এনফিল্ড সাইকেল কোম্পানি মোটরসাইকেল উত্পাদন করে এবং 239 সিসি ইঞ্জিন সহ তাদের প্রথম রয়্যাল এনফিল্ড মোটরসাইকেল উত্পাদন করে

প্রথম রয়্যাল এনফিল্ড মোটরসাইকেলটি বব ওয়াকার স্মিথ এবং সংস্থার অধীনে ফরাসী জুলস গোটিয়েট ডিজাইন করেছিলেন। মোটরসাইকেলটি মিনার্ভা ইঞ্জিন দিয়ে ডিজাইন করা হয়েছিল। ইঞ্জিনটি ভারী সাইকেল ফ্রেমের স্টিয়ারিং হেডের সামনে স্থাপন করা হয়েছিল। এবং পিছনের চাকাটি একটি দীর্ঘ রাইভাইড বেল্ট দ্বারা চালিত হয়েছিল।

পরে সংস্থাটি ১৯৯৯ সালে একটি ভি-টুইন ইঞ্জিন মোটরসাইকেল এবং ১৯১৪ সালে দুটি স্ট্রোক মোটরসাইকেল উত্পাদন করে the একই বছরে রয়্যাল এনফিল্ড 770০ সিসির ভি-টুইন ইঞ্জিন সহ তাদের বৃহত্তম ক্ষমতা ইঞ্জিন মোটরসাইকেল উত্পাদনকেও অগ্রাধিকার দেয়। এটি একটি 6 অশ্বশক্তি ইঞ্জিন ছিল।

এই প্রথম বিশ্বযুদ্ধের সময় সংস্থাটি তাদের মোটরসাইকেল ব্রিটিশ, বেলজিয়াম, ফরাসী, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইম্পেরিয়াল রাশিয়ান সেনাবাহিনীতে সরবরাহ করেছিল। প্রথম বিশ্বযুদ্ধের পরে সংস্থাটি বিভিন্ন মডেলের মোটরসাইকেলের বিকাশও করেছিল। তারা তাদের মোটরসাইকেলের বিভিন্ন বৈশিষ্ট্য এবং আপডেটগুলিও বিকাশ ও গ্রহণ করেছে।

এরই মধ্যে 1931 সালে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অ্যালবার্ট এডি মারা গিয়েছিলেন এবং তার সহযোগী রবার্ট ওয়াকার স্মিথেরও মেয়াদ শেষ হয়েছিল ১৯৩৩ সালে। এই সময় রবার্ট ওয়ালকার স্মিথের ছেলে যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক মেজর ফ্রাঙ্ক স্মিথ এনফিল্ড সাইকেল কোম্পানির পুরো নিয়ন্ত্রণ নিয়েছিলেন।

Article Tags:
Article Categories:
টেকনলজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *