fbpx
Nov 16, 2020
526 Views

এবার ৬জি বানাতে জোটবদ্ধ হলো অ্যাপল

Written by

‘নেক্সট জি অ্যালায়েন্স’-এ এবার অ্যাপল যোগ দিয়েছে বলে ঘোষণা দিয়েছে অ্যালায়েন্স ফর টেলিকমিউনিকেশনস ইন্ডাস্ট্রি সলিউশনস (এটিআইএস)।

পরবর্তী প্রজন্মের ৬জি মোবাইল প্রযুক্তির সংজ্ঞায়ন এবং উন্নয়নের লক্ষ্যে কাজ করছে নেক্সট জি অ্যালায়েন্স নামের সংগঠনটি।

যুক্তরাষ্ট্র এবং কানাডার শীর্ষস্থানীয় অপারেটরদের নিয়ে গত মাসেই এই সংগঠনটি চালু করেছে এটিআইএস। এর মধ্যে রয়েছে এরিকসন এবং নকিয়ার মতো প্রতিষ্ঠান।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদন বলছে, ৬জি-তে উত্তর আমেরিকাকে শীর্ষস্থানে বসানোই এই সংগঠনের লক্ষ্য।

বিবৃতিতে এটিআইএস বলেছে, “নতুন প্রজন্মের মোবাইল প্রযুক্তিতে উত্তর আমেরিকান উদ্ভাবনের একটি প্রাণবন্ত বাজারের ভিত্তি স্থাপন করতে, প্রাথমিক লক্ষ্যের ওপর নির্ভর করে নেক্সট জি অ্যালায়েন্স নাম দেওয়া হয়েছে, যাতে উত্তর আমেরিকাকে ৫জিতে বিবর্তনমূলক অবস্থানে আনা যায় এবং ৬জি’র উন্নয়ন করা যায়।”

নতুন ১১ সদস্য চার্টার, সিসকো, গুগল, এইচপি, ইনটেল, কিসাইট টেকনোলজিস, এলজি, ম্যাভেনির, এমআইটিআরই এবং ভিএমওয়্যারের সঙ্গে এবার যোগ দিয়েছে অ্যাপল।

সংগঠনটি বলছে, “গবেষণা এবং উন্নয়ন, উৎপাদন, মান নির্ধারণ এবং বাজার প্রস্তুতের পুরো সময়ে” তারা কাজ করবে।

দিক নির্দেশনা এবং কৌশল ঠিক করতে সোমবারই সদস্যদের নিয়ে প্রথম বৈঠকের কথা রয়েছে নেক্সট জি অ্যালায়েন্স-এর।

Article Categories:
টেকনলজি
https://techtunes.com.bd

হেই টেকলাভারস,আমি চেষ্টা করব আপনাদের নতুন কিছু দেওয়ার এবং অবশ্যই সেগুলা হবে আমার রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স থেকে, হেল্প ডেস্কে যেগুলা প্রশ্ন জমা পরবে সেগুলার উত্তর আপনাদের যথাসাধ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবো আপনারা আমার টিউন গুলো সব ভালভাবে পড়বেন এবং বুঝার চেষ্টা করবেন, যদি কোথাও বুঝতে কোন অসুবিধা হয় কমেন্টে জানাবেন আমি চেষ্টা করবো আরোও ক্লিয়ার কন্সেপ্ট দিতে ইনশাআল্লাহ 🙂সবশেষে সবার জন্য শুভকামনা এবং সবাই আমার জন্য দুয়া করবেন যেন আমি ভাল কিছু অবশ্যই করতে পারি 🙂

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *