fbpx
Dec 6, 2020
532 Views

শাওমির নতুন ফোন ২০০মেগাপিক্সেল+স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

Written by

শাওমির নতুন ফোন

শাওমি এম আই ১১র ডিসেম্বর মাস অথবা জানুয়ারি মাসেই আমরা পেতে চলেছি ।এতে আমরা পেতে চলেছে স্ন্যাপড্রাগনের লেটেস্ট প্রসেসর যেটা ৫জি মোবাইল প্রসেসর , বিশেষত ক্যামেরা এবং গেমিংয়ের ক্ষেত্রে কোম্পানির পূর্ববর্তী প্রজন্মের চিপগুলির থেকে অনেক উন্নততর পার্ফমেন্স দেবে।

এটি অ্যাপলের A14 বায়োনিকের মতো পাঁচ-ন্যানোমিটার টেকনোলজি ব্যবহার করার জন্য কোয়ালকমের প্রথম মোবাইল চিপ।

এম আই ১১ এ থাকছে ১০৮ মেগাপিক্সেল ক্যেমেরা এবং আরও ৩টি ক্যামেরা । এর যে প্রো ভারিয়েন্ট তাতে থাকছে ২০০ মেগাপিক্সেল কেমেরা কিন্তু সেটা আসলে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা যেটা পিক্সেল বাইনিং প্রসেসের মাধ্যম এ ২০০ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তুলতে পারবে এছাড়া এতে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং একটি ৪৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স , মানে বিশাল ক্যামেরা ।

এর ডিসপ্লেতেও কিন্তু থাকছে বিশাল চমক এতে থাকছে কিউ এইচডি + অ্যামুলেট ডিসপ্লে । যারা কিউ এইচডি বুঝেননা তাদের বলি কিউ এইচডি হলো 2k যার রেজুলেশন ২৫৬০*১৪৪০ পিক্সেল ।

এর ব্যাটারি হিসাবে থাকছে ৪ হাজার ++mAh কিন্তু , সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এর যে প্রো ভারিয়েন্ট অর্থাৎ এম আই ১১ প্রো , এর বক্সে থাকছে ১২০ ওয়াটের চার্জার এবং এটা কিন্তু ৮০ ওয়াট ওয়ারলেস চার্জ সাপোর্ট ।

এর দাম চাইনার কারেঞ্চি থেকে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে এম আই ১১ এর দাম পরে ৫০ হাজার টাকার মত এবং এর যে প্রো ভারিয়েন্ট তার দাম ৭০ হাজার এর মত।

Article Categories:
মোবাইল
https://techtunes.com.bd

হেই টেকলাভারস,আমি চেষ্টা করব আপনাদের নতুন কিছু দেওয়ার এবং অবশ্যই সেগুলা হবে আমার রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স থেকে, হেল্প ডেস্কে যেগুলা প্রশ্ন জমা পরবে সেগুলার উত্তর আপনাদের যথাসাধ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবো আপনারা আমার টিউন গুলো সব ভালভাবে পড়বেন এবং বুঝার চেষ্টা করবেন, যদি কোথাও বুঝতে কোন অসুবিধা হয় কমেন্টে জানাবেন আমি চেষ্টা করবো আরোও ক্লিয়ার কন্সেপ্ট দিতে ইনশাআল্লাহ 🙂সবশেষে সবার জন্য শুভকামনা এবং সবাই আমার জন্য দুয়া করবেন যেন আমি ভাল কিছু অবশ্যই করতে পারি 🙂

Comments to শাওমির নতুন ফোন ২০০মেগাপিক্সেল+স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর