সাশ্রয়ী দামের চার ক্যামেরার রেডমি ৯

এন্ট্রি লেবেলের স্মার্টফোনে বহুমুখী ক্যামেরা এবং ব্যতিক্রমী অভিজ্ঞতার পাশাপাশি নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে বাংলাদেশের বাজারে এসেছে রেডমি ৯। রেডমির গতানুগতিক স্মার্টফোনগুলো থেকে কিছুটা বড় রেডমি ৯ এ থাকছে এআই কোয়াড ক্যামেরা সেটআপ, ৬.৫৩ ইঞ্চি এফএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, শক্তিশালী চিপসেট এবং এজ ডিজাইন।

এন্ট্রি লেবেলের রেডমি স্মার্টফোনে প্রথমবারের মতো কোয়াড ক্যামেরা সেটআপ দিয়েছে। প্রিমিয়াম ক্যামেরা ফিচারে ডিভাইসটি আপনাকে ফটোগ্রাফিকে সৃজনশীলতা দেখাতে সহায়তা করবে। ফোনটিতে আছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার। বড় ও উন্নত স্ক্রিনের ফোনটিতে থাকছে ৬.৫৩ ইঞ্চি এফএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে। ভালো ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্সের জন্য ক্রিস্টাল ক্লিয়ার ডিটেইলস ফিঙ্গারট্রিপ। সুরক্ষার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে টিইউভি রাইনল্যান্ড ব্লু লাইট সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।

পারফরমেন্সের জন্য রেডমি ৯ ফোনটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ এসওসি প্রসেসর। যা রেডমি সিরিজের আগের ফোনগুলোর চেয়ে ২০ শতাংশ বেশি পারফরমেন্স দেবে। এতে আছে শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এর ফলে রেডমি ৯ ডিভাইসটিতে আপনাকে প্রতিদিনের কাজ করা, গেইম খেলা জন্য অনেক বেশি পাওয়ার ব্যকআপ দেবে। এমনকি ফোনটিতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে, ফলে গেইম খেলতে খেলতেই চাইলে অল্প সময়ের মধ্যেই চার্জ করে নিতে পারবেন ডিভাইসটি।
রেডমি ৯ ফোনে প্রত্যাশিত স্টানিং ডিজাইন রয়েছে। ফোনটিরে পিছনে রয়েছে চিক গ্রাডিয়েন্ট কালার ডিজাইন এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট রিপেল টেক্সাচ। রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি বিশেষ ডিজাইনে ক্যামেরার পাশে দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই অংশটিতে একটি ট্রেন্ডি সার্কেল ডিজাইন দেওয়া হয়েছে। যার ফলে রেডমি ৯ হাতে ধরতে আরও আরামদায়ক এবং আনলক করা আরও সহজ হবে।

রেডমি ৯ এর দাম ১৪,৯৯৯ টাকা এবং ১২ জুলাই থেকে ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।