fbpx
Jul 1, 2020
533 Views

ANDROID APPS and GAMES তৈরি করতে চান? দুনিয়ার সবচেয়ে সহজ পদ্ধতিতে ভালোমানের Apps and Games বানান! (NO CODING!!!)

Written by

আসসালামু আলাইকুম । আমি একজন নূতন টিউনার । আমার প্রথম টিউনে আমি সবার কাছে দোয়া চাই যাতে সামনের দিকে সবাইকে ভালো কিছু উপহার দিতে পারি। আমার প্রথম টিউনে কোনো ভুল ত্রুটি হলে আমি তার জন্য আন্তরিক ভাবে দুঃক্ষিত । টাইটেল দেখে হয়তো বুঝে গেছেন এই টিউনটি পড়লে আমরা ইনশাআল্লাহ মোটামুটি সবাই Android Apps এবং যদি ভালো ভাবে শিখতে পারি তবে ইনশাআল্লাহ আমরা Android Games ও তৈরি করতে পারব। তবে তার জন্য আমাদের কোন প্রকার কোডিং জানা লাগবে না। তবে আমরা যদি মোটামুটি একটু বেসিক ইংলিশ জানি তবে তা আমাদের অত্যন্ত কাজে লাগবে। এটার জন্য আমাদের তেমন কোন সফটওয়্যার লাগবে না। শুধু APP টি পরিক্ষা করার জন্য ইমুলেটর ডাউনলোড করা লাগবে (OPTIONAL)। না ডাউনলোড করলেও সমস্যা নেই। সরাসরি আপনার ফোনে পরিক্ষা করতে পারবেন।

অ্যাপস বানানোর ওয়েবসাইট গুলো হল

1

https://www.kodular.io/

2

http://appybuilder.com/

3

https://thunkable.com/#/

তো আমাদের যা যা লাগবে Apps তৈরি করার জন্য :-

  • একটা G-MAIL ACCOUNT.
  • একটা কম্পিউটার । নেট কানেকশনযুক্ত । স্পীড মোটামুটি হলেই চলবে । (আমার মতে খুব বেশি এম্বি খরচ হবে না )
  • একটা অ্যান্ড্রয়েড ফোন । (OPTIONAL)
  • আর লাগবে ধৈর্য । (বেশি না মোটামুটি হলেই চলবে)

1. এখানে প্রথমটি হল আপনার যদি কোন অ্যান্ড্রয়েড ফোন থাকে তাহলে আপনি সেটা ইমুলেটর হিসেবে Apps তৈরি করার সময় অই App টি কাজ করছে কিনা তা পরিক্ষা করতে পারবেন। এর জন্য আপনাকে সেটআপ ফাইল ডাউনলোড করতে হবে। ফাইল সাইজ হল ১০০ এম্বি :mrgreen:

2. এখানে দ্বিতীয়টি হল আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন না থাকে তাহলে আপনি আপনার কম্পিউটার এ একটা সেটাপ ফাইল ডাউনলোড করে তা ইন্সটল করে তা দিয়ে Apps তৈরি করার সময় অই App টি কাজ করছে কিনা তা পরিক্ষা করতে পারবেন।  ফাইল সাইজ হল প্রায় ১০০ এম্বি :mrgreen:

কিন্তু আমার মতে এটা গেমস তৈরি করা ছাড়া শুধু শুধু ডাউনলোড করার প্রয়োজন নেই। কেননা এর পরিবর্তে আপনি App টি পরিক্ষা করার জন্য তা .apk ফরম্যাটে সেভ করে আপনার অ্যান্ড্রয়েডে ইন্সটল করে চেক করতে পারবেন । তাই আমি ইমুলেটর সেটআপ প্রসেস টা বাদ দিলাম।

আরো ভালো  করে শিখতে চাইলে ভিডিও দেখুন

আর অ্যাপস এর মেইন ফাইল কে আমারা বলে থাকি Aia File যা এদিট করলেই আপ্পস আপনার aia File Download করেতে পারেন ধন্যবাদ কোন সমস্যা হলে জানবেন

Article Tags:
· ·
Article Categories:
মোবাইল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *