fbpx
Sep 9, 2020
972 Views

My Computer backup রাখুন খুব সহজে

Written by

আজকে আমি আপনাদের সাথে যা শেয়ার করব,তা হল Computer Backup আমার মত যাদের খারাপ অবস্থা তাদের জন্য,আমার কম্পিউটার ৪ থেকে ৫ জন লোক ব্যবহার করে,তাই মাঝে মাঝে এত সম্যসা করে যা Xp সেটাপ না দিয়ে কোন উপায় থাকে না,তা ও আবার প্রতি সপ্তাহের মধ্য ১বার বেশি হলে ৮-১০দিন যায় তার পর আর যায় না,Xp সেটাপ দিতেই হয়।

আর এই যামেলা কত দিন ভাল লাগে বলেন ? Xp দেয়ার পর আবার সকল Sof  গুলো একে একে সেটাপ দেয়া,খুবাই অদৈয্য লাকত এবং খারাপ লাগত,তাই বিগত ১মাস চেষ্টা করে এই সফলতা অজর্ন করলাম।

Computer Backup Sof  অনেক কষ্ট করে খুজে পেলাম, তাই ভাবলাম আমার মত যদি কেউ এই কষ্টে থাকেন তার জন্য খুব একটা কাজের জিনিস। তো আর কথা না বারিয়ে কাজের কথায় আসি।

আর এভাবে মাথায় হাত দিয়ে কাদতে হবে না।

যেভাবে  my computer ব্যাকআপ রাখবেন

প্রথমে এখান থেকে Sof  টা ডাউনলোড করুন ১৮১ এম.বি ।

কাজ করবেন যে ভাবে।

০১। ডাউনলোড করার পর সেটাপ করুন সেটাপ হতে একটু বেশি সময় নিবে।

ডেক্সটপ থেকে Acronis True Image Home 2011 ওপেন করুন Go to main Screen>Disc and partition backup এবার নিচের ছবি অনুসরন করুন।

এখানের জন্য উপরের ছবি দেখুন।

বিবরন: ০১। কোন Drive backup রাখবেন সেটা সিলেক্ট করুন।

০২। সি ডেরাইপ ব্যতিত কোন Drive এ backup রাখবেন তা সিলেক্ট করুন।

০৩। backup নাম লিখুন।

০৪। ও খানে কিল্কিক করলেই ব্যাস আপনার কাজ শেষ,অপেক্ষা করুন এবার কম্পিউটারের কাজ শেষ হওয়া প্রযর্ন্ত।

০২ …এবার একটা ব্যলাং ডিক্স ৭০০ এম.বি ডিক্স প্রবেশ করুন,

তারপর Acronis True Image Home 2011 ওপেন করুন Create bootable media>Next>বাম বাশের উপরের Acronis True Image Home টিক দিন> Next>Next>Cd drive সিলেক্ট করুন>Next>Proceed,

এবার কাজ শেষে CD টি সংরক্ষনে রাখুন,

Cd কাজ

পর বতির্তে আপনি যখন backup রিষ্টোর করবেন তখন cd প্রবেশ করুন এবং Computer Restart করুন এবার কম্পিউটার লোড নিবে,লোড হলে আপনার দুইটি Account আসবে

01.  Acronis True Image Home 2011

02.  Windows

এখানে ০১. Acronis True Image Home 2011 এটা সিলেক্ট করুন এবার আবার লোড হবে তার পর Recover সিলেক্ট করুন,এখান থেকে backup ফাইল সিলেক্ট করুন এবার পরের কাজ গুলো নিজেই পারবেন,শুদু Next চাপতে হবে।

আর চাইলে backup File আপনি DVD তে রাইট করে রাখতে পরবেন। তাতে ৪.৪০০জি.বি এর মধ্যে যদি আপনার backup থাকে তাহলে। তাতে উপরের এই নিয়মে যেতে হবে এবং পিক্সারের ০২ নাম্বারের যায়গায় আপনি সিডি ডেরাইপ সিলেক্ট করুন।

backup রাখা হয়ে গেলে,আপনি চাইলে Sof remove করে ফেলতে পারেন।

ধন্যবাদ সবাই ভাল থাকেবেন

আর ভাল লাগলে কমেন্ট করুন।

Article Categories:
কম্পিউটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *