fbpx
Jul 22, 2020
966 Views

মাত্র দুই মিনিটে কম্পিউটারে রিমাইন্ডার তৈরি করার উপায় জেনে নিন

Written by

How to create a Sticky Notes in windows for reminder.

স্টিকি নোট কি?

জরুরি কোন বিষয় মনে রাখার জন্য কেউ কেউ মোবাইলে এলার্ম সেট করে রাখেন, কেউ কেউ ক্যালেন্ডারে মার্ক করে রাখেন, কেউ কেউ গুগল ক্যালেন্ডারে রিমাইন্ডার সেট করে রাখেন। কম্পিউটার ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের যে অংশটির দিকে সবচেয়ে বেশিবার তাকান সেই অংশটি হল উইন্ডোজের ডেস্কটপ। কম্পিউটার অন-অফ করার সময় ছাড়াও প্রতিটি কাজের শুরু-শেষে বা মাঝখানে একাধিকবার একজন ব্যবহারকারী তাঁর ডেস্কটপ দেখেন। ফলে কোন গুরুত্বপুর্ণ কাজের রিমাইন্ডার চিরকুট আকারে কম্পিটারের ডেস্কটপে লাগানো থাকলে উহা বার বার নজরে আসে বিধায় ভুলে যাবার বা নজর এড়িয়ে ভুল হবার সম্ভাবনা কমে যায়। উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য নোট রাখার এই কার্যকরী পদ্ধতিকে বলা হয় স্টিকি নোট। স্টিকি নোটের নামকরন থেকেই বুঝা যায় এটি আঠাদিয়ে আটকনো যাবে এমন একটি চিরকুট বা নোট রাখার পদ্ধতি।

স্টিকি নোট দিয়ে রিমাইন্ডার তৈরি করার উপায় কি?

স্টিকি নোট দিয়ে রিমাইন্ডার তৈরির জন্য উইন্ডোজের সার্চে স্টিকি নোট লিখলেই স্টিকি নোট অ্যাপ্লিকেশনটি চলে আসবে। অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করলে নোট লেখার জন্য একটি চিরকুট দিবে, যেখানে লিখলে উহা সার্বক্ষনিকভাবে কম্পিউটারের ডেস্কটপে লেগে থাকবে।

বিষয়টি মাত্র দুই মিনিটের মধ্যে শিখার জন্য নিচের টিউটরিয়ালটি দেখুন, এছাড়াও আরও অন্যান্য গুরুত্বপুর্ণ বিষয় সহজে জানতে এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করে রাখুন।

Article Categories:
কম্পিউটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *