fbpx
Dec 16, 2020
231 Views

একসঙ্গে ৫০ জনের সাথে কথা বলা যাবে ফেসবুকে রুম

Written by

করোনাভাইরাস চলাকালীন এই সময়ে লকডাউনে থাকায় গ্রুপ ভিডিও কলের চাহিদা বেড়ে গেছে। অনলাইন ক্লাস কিংবা মিটিং করতে সবাই এখন জুম অ্যাপটি ব্যবহার করছে। এই কারণে বেড়ে গেছে জুম অ্যাপটির চাহিদা।

ফেসবুকে রুম

এবার ‘জুম’ অ্যাপের সঙ্গে পাল্লা দিতে ‘রুম’ ফিচার চালু করলো ফেসবুক। এপ্রিলের শেষ সপ্তাহে ফিচারটি ছাড়ার ঘোষণা দিয়েছিলো ফেসবুক। বৃহস্পতিবার এবার থেকে বিশ্বব্যাপী ফেসবুক ব্যবহারকারীদের ‘রুম’ ফিচারটি ব্যবহারের সুযোগ চালু করলো ফেসবুক।

বিশ্বের সকল ব্যবহারকারীরা মেসেঞ্জার থেকে রুম চালু করতে পারবেন। এছাড়াও উত্তর আমেরিকার ব্যবহারকারীরা ফেসবুক থেকে তা করতে পারবেন। ‘রুম’ ব্যবহারের জন্য ফেসবুক ও মেসেঞ্জারের আপডেট অ্যাপটি থাকতে হবে। উইন্ডোজ কিংবা ম্যাক ব্যবহারকারীরাও ‘রুম’ ব্যবহার করতে পারবেন। উইন্ডোজে ব্যবহারের জন্য মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করতে হবে। ম্যাক ব্যবহারকারীরা ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

ব্যবহারকারীদের টেনে আনতে রুমে বেশ কিছু সহজ সুবিধা যুক্ত করার কথা বলেছে ফেসবুক। ফেসবুক রুমে একসঙ্গে ৫০ জন একই গ্রুপ ভিডিও কলে কথা বলতে পারবেন। তাছাড়া ফেসবুক ও মেসেঞ্জার থেকে লিংক শেয়ার করার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারী ছাড়াও যে কাউকে রুমে আমন্ত্রণ জানানো যাবে।

এ ব্যাপারে মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চেরনোভস্কি বলেন, ফেসবুক নিউজ ফিড, গ্রুপ ও ইভেন্টসের মাধ্যমে রুম শুরু কিংবা শেয়ার করা যাবে। এতে যে কাউকে সহজে আমন্ত্রণ জানানো যাবে। এবং রুমে কারা কারা যুক্ত হতে পারবেন, তা ঠিক করতে পারবেন শুধুমাত্র রুম ব্যবহারকারী।

সম্প্রতি ফেসবুক হোয়াটসঅ্যাপেও মেসেঞ্জার ‘রুম’ চালুর কথা ভাবছে। এরই মধ্যে অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণে এ সুবিধাটি লক্ষ করা গেছে। শিগগিরই ফেসবুক কর্তৃপক্ষ হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে এটি যুক্ত করতে পারে।

Article Categories:
Tech News
https://techtunes.com.bd

হেই টেকলাভারস,আমি চেষ্টা করব আপনাদের নতুন কিছু দেওয়ার এবং অবশ্যই সেগুলা হবে আমার রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স থেকে, হেল্প ডেস্কে যেগুলা প্রশ্ন জমা পরবে সেগুলার উত্তর আপনাদের যথাসাধ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবো আপনারা আমার টিউন গুলো সব ভালভাবে পড়বেন এবং বুঝার চেষ্টা করবেন, যদি কোথাও বুঝতে কোন অসুবিধা হয় কমেন্টে জানাবেন আমি চেষ্টা করবো আরোও ক্লিয়ার কন্সেপ্ট দিতে ইনশাআল্লাহ 🙂সবশেষে সবার জন্য শুভকামনা এবং সবাই আমার জন্য দুয়া করবেন যেন আমি ভাল কিছু অবশ্যই করতে পারি 🙂

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *