fbpx
Dec 17, 2020
307 Views

কম্পিউটার প্রোগ্রামিং শেখার বই pdf ফাইলে ডাউনলোজ করে নিন

Written by

আমি আমার সকল বন্ধুকে শুভেচ্ছা জানিয়ে আজকের টিউনটি শুরু করছি। সবাই কেমন আছেন? আশা করছি ভালই আছেন। ভালো হওয়ার প্রত্যয় নিয়ে শুরু করছি। কম্পিউটার প্রোগ্রামিংয়ের কাজ বর্তমানে একটি গুরুত্বপূর্ণ কাজ।

ফ্রিল্যান্সিংয়ে জন্য অবশ্যই কম্পিউটার প্রোগ্রামিংয়ের কাজ জানা দরকার। আপনি যদি কম্পিউটার প্রোগ্রামিংয়ের কাজগুলি জানেন তবে আপনি ফাইবারে সহজেই সেই কাজগুলি করে হাজার হাজার ডলার উপার্জন করতে পারবেন তবে তার জন্য আপনাকে কম্পিউটার প্রোগ্রামিংয়ের কাজ শিখতে হবে।

এবং কম্পিউটার প্রোগ্রামিং শেখার জন্য, তামিম শাহরিয়ার সুবিনের লেখা কম্পিউটার প্রোগ্রামিং বইটি একটি দুর্দান্ত বই যা আপনি যদি পড়েন তবে কম্পিউটার প্রোগ্রামিংয়ের এ টু জেড জানতে পারবেন

বইটি এখানে ক্লিক করে ডাউনলোড করুন

এই বইতে আমরা প্রোগ্রামিংয়ের কিছু বেসিক এবং প্রোগ্রামগুলি সি ভাষা ব্যবহার করে লিখব তা শেখার চেষ্টা করব। বইটি পড়ার জন্য আপনার দুইটি জিনিস দরকার, একটি কম্পিউটার (ইন্টারনেট সংযোগ ভাল) এবং পর্যাপ্ত সময়। তাড়াহুড়ো না করে দুই থেকে তিন মাসে বইটি পড়া ভাল। কোডিংয়ের পাশাপাশি প্রোগ্রামিং শেখার জন্য একটি মাত্র বই পড়া যথেষ্ট নয়।

বইয়ের প্রতিটি উদাহরণ ম্যানুয়ালি কোড করে কম্পিউটারে চালাতে হবে। তার জন্য দু-তিন ঘন্টা বা দু-তিন দিন সময় লাগুক না কেন, কোনও ক্ষতি নেই, তবে দীর্ঘদিন ধরে কোনও সমস্যা সমাধানের কথা ভাবার অভ্যাসটি খুব গুরুত্বপূর্ণ।

সাধারণ পড়ার সাথে প্রোগ্রামিং শেখার অনেক পার্থক্য রয়েছে। এখানে পড়াশোনা করার সময় কাজ করাও গুরুত্বপূর্ণ। এবং এই বইটি পড়ার পরেও আপনি প্রোগ্রামার হয়ে উঠবেন না, এই বইটি পড়ে আপনি প্রোগ্রামার হয়ে উঠবেন।

Article Categories:
Programming
https://techtunes.com.bd

হেই টেকলাভারস,আমি চেষ্টা করব আপনাদের নতুন কিছু দেওয়ার এবং অবশ্যই সেগুলা হবে আমার রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স থেকে, হেল্প ডেস্কে যেগুলা প্রশ্ন জমা পরবে সেগুলার উত্তর আপনাদের যথাসাধ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবো আপনারা আমার টিউন গুলো সব ভালভাবে পড়বেন এবং বুঝার চেষ্টা করবেন, যদি কোথাও বুঝতে কোন অসুবিধা হয় কমেন্টে জানাবেন আমি চেষ্টা করবো আরোও ক্লিয়ার কন্সেপ্ট দিতে ইনশাআল্লাহ 🙂সবশেষে সবার জন্য শুভকামনা এবং সবাই আমার জন্য দুয়া করবেন যেন আমি ভাল কিছু অবশ্যই করতে পারি 🙂

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *