fbpx
Jul 11, 2020
1027 Views

সহজ গুগল মিটে ক্লাস, কনফারেন্স, কোচিং বা টিউশন করা শিখে নিন

Written by

Google meet is a most popular software for online meeting, conferencing, schooling, tuition etc. This video is a tutorial to learn about it’s operation.

গুগল মিটে ক্লাস, কনফারেন্স, কোচিং বা টিউশন করা সহজ ও নিরাপদ।

গুগল মিটে ক্লাস, কনফারেন্স, কোচিং বা টিউশন করার জন্য প্রয়োজনীয় ধাপগুলো নিচে বর্ননা করা হলোঃ

ধাপ ১। গুগল মিটে মিটিং এ যোগদানের জন্য যেন কোন আপডেটেড ব্রাউজ হতে meetডটgoogleডটcom URL-এ প্রবেশ করতে হবে অথবা গুগল মিট এ্যাপটি ইন্সটল করতে হবে।

ধাপ ২ । Gmail অথবা প্রতিষ্ঠান হতে পাওয়া ইমেইল আইডি দিয়ে গুগল মিট এ্যাপটিতে অথবা গুগলে মিট অয়েব সাইটে লগইন করতে হবে।

ধাপ ৩ ।
আপনি যদি মিটিং অর্গানাইজার বা হোস্ট হন তবে,
আপনাকে Start a meeting বাটনে ক্লিক করে তারপর Join Meeting বাটনে ক্লিক করে মিটিং-এর জন্য URL তৈরি করতে হবে। তৈরিকৃত URL টি অথবা URL-এর শেষের অংশের মিটিং কোডটি সকল অংশগ্রহণকারীদের শেয়ার করতে হবে। URL টি একটি দাওয়াত পত্রের ন্যায় অর্থাৎ যারাই URL পাবে তারা সবাই মিটিং বা ক্লাসে অংশগ্রহণ করতে পারবে।

অথবা

আপনি যদি অংশগ্র্রহনকারী হন তাহলে,
মিটিং এ অংশগ্রহণের জন্য URL থেকে সরাসরি ঢুকা যাবে বা আগে গুগল মিট ওপেন করে URL এর শেষের অংশে থাকা মিটিং কোডটি ব্যবহার করে মিটিং বা ক্লাসে অংশগ্রহণ করা যাবে।

আশাকরি উপরে বর্নিত ধাপগুলো থেকে গুগল মিট ব্যবহার সম্পর্কে ধারনা পেয়েছেন। আরও বিস্তারিত জানতে নিচের ভিডিও টিউটরিয়ালটি দেখে নিন আর কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে জানান।

বলে রাখা ভালো গুগল মিটের দুটি ভার্সন রয়েছে যেটি পেইড ভার্সন সেটির নাম G SUIT সেটিতে গুগলে ক্যলেন্ডার হতে মিটিং সিডিউল করে রাখা, মিটিং রেকর্ড ও ফোন কলের মাধ্যমে মিটিং-এ যোগ দেয়াসহ অনেকগুলো গুরুত্বপুর্ন ফিচার রয়েছে। তবে দুটি ভার্সনের ব্যবহার পদ্ধতিই এক।

আমরা TheTechSenses চ্যানেলটি উন্নয়নের চেষ্টা করছি, চ্যানেলের অন্যান্য ভিডিও দেখের জন্য আপনি আমন্ত্রিত। এছাড়াও চ্যানেলটির উন্নয়নে আপনার সহযোগিতা একাত্নভাবে কাম্য তাই লাইক, শেয়ার ও সাবস্ক্রাইব করার অনুরোধ রইল।

ভিডিও লিঙ্কঃ

ধন্যবাদ
TheTechSenses

Article Categories:
internet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *