fbpx
Jul 31, 2020
1500 Views

মাইক্রোসফট পাওয়ারপয়েন্টে সহজেই ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তন বা ট্রান্সপারেন্ট করা

Written by

Removing background of a picture using PowerPoint

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট মাধ্যমে খুব সহজেই কোন ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তন বা মুছা যায়। কাজেই ছবির ব্যকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট করা বা নতুন ব্যকগ্রাউন্ড দেবার জন্য আর ফটোশপ জানা বা ফটোশপ ইন্সটল করার প্রয়োজন নেই।

দৈনন্দিন জীবনে আমাদের প্রত্যেকের ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তন করা বা ব্যকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট করা জাতীয় টুকটাক এডিটিং করা প্রয়োজন হয়।

কাজটি পাওয়ার পয়েন্টের মাধ্যমে করা অত্যন্ত সহজ এবং কোন প্রকার গ্রাফিক্স ডিজাইনিং অভিজ্ঞতার প্রয়োজন হয় না।

ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তনের প্রচলিত কিছু কারণ নিচে উল্লেখ করা হলোঃ
১। পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন তৈরির ক্ষেত্রে অনেক সময় ডাউনলোড করা ছবির মডিফিকেশনের বা ব্যকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট করা প্রয়োজন হয়।
২। যারা অনলাইনে প্রোডাক্ট বিক্রি করেন তাদের প্রোডাক্টের ছবি পোস্ট করার ক্ষেত্রে ছবির ব্যকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট থাকার প্রয়োজন হয়।
৩। অনেক সময় ব্যক্তিগত ছবির ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তন করে ছবির সৌন্দর্য আরও বেড়ে যায়।

কোন ছবির বর্তমান ব্যকগ্রাউন্ড সিঙ্গেল কালার হলে ছবিটি সিলেক্ট করে এক ক্লিকে উহার ব্যকগ্রাউন্ড মুছে ফেলা যায় এবং সুবিধা মতো নতুন ব্যকগ্রাউন্ড স্থাপন করা যায়।
আবার কোন ছবির বর্তমান ব্যকগ্রাউন্ড মালটি কালার হলে ছবিটি সিলেক্ট করে প্রয়োজন মতো কোন অংশ বাদ দেয়া বা রেখে দেয়া যায়। ছবির ব্যকগ্রাউন্ড জটিল হলে কাজটি যত সময় নিয়ে করা হবে তত বেশী ভাল হবে।

মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট মাধ্যমে খুব সহজেই কোন ছবির ব্যকগ্রাউন্ড পরিবর্তন বা মুছার জন্য নিচের ভিডিও টিউটরিয়ালটি দেখুনঃ

Article Categories:
editing tools

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *