টাকা আয়ের সেরা পথ অনলাইন মাসে ১০ হাজার টাকা আয় করার সুযোগ

টাকা আয়ের সেরা পথ অনলাইন

ফ্রিল্যান্সিং করে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। অনেকেরই নতুন এই ক্ষেত্রটিতে আগ্রহ রয়েছে। অনেকেই জানতে চান বিষয়টি কী এবং কীভাবে ফ্রিল্যান্সিং করে আয় করা যায়।

বর্তমানে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং শব্দ দুটি বাংলাদেশে অনেকের কাছেই পরিচিত। দেশের প্রচুর ওয়েবসাইট ডেভেলপার, গ্রাফিকস ডিজাইনার, রাইটার, এস ই ও , মার্কেটার বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসে সফলতার সাথে কাজ করছেন, আবার অনেকেই নতুন ফ্রিল্যান্সার হিসেবে মার্কেটে প্রবেশ করার চেষ্টা করছেন।

নতুনদের কাছে যে বিষয়টা প্রায়ই শোনা যায় তা হলো এই পেশায় সহজে সাফল্য পাওয়া যায় না। বিষয়টা কিছুটা হলেও সত্যি। যেকোনো একটি নির্দিষ্ট কাজের এবং ইংরেজি মাধ্যমে যোগাযোগের দক্ষতা না থাকলে আসলে এই পেশায় সাফল্য পাওয়া কঠিন।

অবশ্য শুধু এই দুইটি যোগ্যতা থাকলেই যে সাফল্যের চূড়ায় যাওয়া যাবে, তাও ঠিক নয়। সাময়িক সাফল্য পাওয়া এবং নিজেকে একটি পেশায় প্রতিষ্ঠিত করা এক কথা নয়। যদি লম্বা ভবিষ্যত্ ঠিক করে এই পেশায় এগিয়ে যেতে চান তাহলে নিজেকে একটি সম্পূর্ণ প্যাকেজ হিসেবে তৈরি করতে হবে, যাতে শুধু কাজের দক্ষতা নয়, অন্যান্য সব দিক দিয়ে নিজেকে আন্তর্জাতিক মানের একজন পেশাজীবী হিসেবে তৈরি করা যায়।তাই আমাদের ফ্রিলান্সার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে বিভিন্ন ব্লগ আবার অনেক বই পাওয়া যায় পিডিএফ আকারে সেগুলো থেকেও আমরা জ্ঞানার্জন করতে পারি।

টাকা আয়ের সেরা পথ অনলাইন

ইন্টারনেট থেকে টাকা আয় নিয়ে বাংলাদেশে অনেক কথা শোনা যায়, বিভিন্ন পোস্ট বা সাইটে দেখা যায় যে এসব নাকি ভুয়া। তাহলে সত্যি কি ইন্টারনেট থেকে টাকা আয় করা যায়? হ্যাঁ যায়, তবে স্বপ্নের মতো আয় করা যায় না, শ্রম করে আয় করতে হয়। টাকা আয় করার জন্য যা কিছু শেখা দরকার তা শিখতে হয় । এর জন্য নিজেকে প্রস্তুত করা একান্ত প্রয়োজন।আর নিজেকে প্রস্তুত করার জন্য কঠোর সাধনা করতে হয় ।

নতুনদের জন্য অনলাইন ইনকামের সব চেয়ে ভাল এবং সহজ উপায় হলো পিটিসি সাইট । এই সব সাইটে গিয়ে ফ্রি রেজিস্ট্রেশন করতে হয় এবং প্রতিদিন লগিন করে কিছু লিংক এ ক্লিক করে পর্যাপ্ত সময় অপেক্ষা করতে হয় এবং এ থেকে আয় হয় । কিন্তু টাকা উত্তোলন করতে গেলে বিপাকে পড়তে । কারন অধিকাংশ পিটিসি সাইট ভুয়া ।তারা পেমেন্ট দেয় না । আর যারা পে করে তা দিয়ে নেট বিল উত্তলোন করা সম্ভব হয়ে ওঠে না ।

তাই পিটিসি বাদ দিয়ে আমরা দেখব কিভাবে অনলাইন থেকে টাকা আয় করা যায়।

যারা ফ্রিলান্সিংয়ে ক্যারিয়ার গড়তে চান তারা লাইক দিয়ে এক্টিভ থাকতে পারেন ।

Adfly (এডিএফলাই)

এটি বিশ্বের অনলাইন ইউজারদের জন্য টাকা আয়ের একটি লিংক বা ইউরাল সর্টেন বা শ্রিংক সাইট । আপনারা যারা ইন্টারনেট থেকে টাকা আয় করতে চাচ্ছেন বা Online income (অনলাইন ইনকামে) যারা একেবারে নতুন বা যারা ইন্টারনেটে কাজ করে টাকা রোজগার করতে পারেন নি বা যারা অনলাইনে কাজ করার সঠিক কাজ করার প্লাটফর্ম খুঁজে পাচ্ছেন না তাদের জন্য adf.ly । এটি ১০০% বিশ্বস্ত টাকা প্রদানকারী সাইট ।

ভিসিট ওয়েবসাইট

এই সাইটে কাজ করা অন্যান্য সহস্রাধিক সাইটের থেকে অধিকতর সহজ এবং লাভজনক । ফেইসবুকের মত সামান্য কাজকরে আপনি এখান থেকে ফেয়ার আয় করতে পারেন । নিচে এর বিস্তারিত আলোচনা তুলে ধরছি ।

adfly কি ধরনের সাইট?

এডিএফলাই হচ্ছে একটি আন্তর্জাতিকভাবে ইউরাল বা ওয়েব সাইট লিংক শ্রিংক (Shrink/Shorten) বা ছোট করার মাধ্যমে টাকা প্রদানকারী সাইট ।

adfly কি কাজের মাধ্যমে তার মেম্বার বা সদস্যদের টাকা প্রদান করে?

উত্তরঃ বিভিন্ন ওয়েব সাইটের লিংক বা ইউরাল তাদের ওয়েব সাইটে শ্রিংক বারের মাধ্যমে শ্রিংক বা ছোট করে শেয়ার করার মাধ্যমে টাকা প্রদান করে থাকে । তবে সাইটটি রেফারেল এ্যাড করার মাধ্যমেও ২০% আয়ের সুযোগ করে দিয়ে থাকে তার সম্মানিত মেম্বার গনকে।

ভিসিট ওয়েবসাইট

adfly সাইটটিতে কাজ করলে কি সত্যি টাকা পাওয়া যাবে?

অবশ্যই এখানে কাজ করলে টাকা পাবেন । সাইটটি ১০০% বিশ্বস্ত । অনেক বছর যাবত সাইটটি কোন প্রকার অভিযোগ ছাড়াই তার সদস্যদের ১০০% বিশ্বস্ততার সাথে টাকা প্রদান করছে । অন্যান্য সাইটের তুলনায় সাইটটিতে কাজকরা অধিকতর সহজ বিধায় সাইটি বিশ্বব্যাপী দিন দিন অধিকতর জনপ্রিয় হচ্ছে ।

AdF.ly সাইট হতে লিংক শেয়ার করে আয় করুন ইচ্ছা মত, সাথে থাকছে A-Z টিউটোরিয়াল

ইনকামের বিভিন্ন মাধ্যম আছে, আমাদের অনেকেরই ইনকাম করার ইচ্ছা থাকে। অনেকেই বিভিন্ন সাইট ব্যবহার করে আয় করে থাকেন Such as- PTC/PTR, Freelancer, Captcha, youtube, Google add sense ইত্যাদি। কিন্তু আপনি জানেন কি? বিভিন্ন সাইটে ফাইল শেয়ার করে ডলার ইনকাম করা যায়। এই গুলোকে মূলত ফাইল শেয়ারিং সাইট বলা হয়। এর মধ্য অনেকেই আছেন যারা Rapid share, Ziddu.com ও deposited.com এ- ফাইল আপলোড ও শেয়ার করে ইনকাম করে থাকেন।

একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দিব যেখানে ফাইল আপলোড করে অন্যদের মাঝে শেয়ার করলে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। মুলত যারা ব্লগার/ফ্রীল্যান্সার হিসাবে কাজ করে থাকেন অথবা যারা এডসেন্স এ কাজ করতে জানেন না বা অন্য সাইটে কাজ করেন না তারা এই সাইটে কাজ করলে বেশ উপকৃত হবেন। এই সাইটের নাম AdF.ly Sharing site. অনেকক্ষেত্রে শর্ট অ্যাফেলিয়েটিং সাইটও বলা হয়ে থাকে।

আসলে AdF.ly নিয়ে অনেকেই পরিচিত ও অনেকেই তাদের ব্লগ সাইটে ব্যবহার করছেন। সত্যিকার অর্থে এমন কিছু ব্লগার আছেন যারা AdF.ly সাইটের মাধ্যমে মাসে ১০ ডলারের বেশী ইনকাম করে থাকেন। যেমন- আমি AdF.ly সাইট ব্যবহার করছি প্রায় ২০১১ সালের ১ম দিকে, তো তখন তেমন কোন আয় হত না।

কিন্তু নিজের ২ টি ইংরাজী ব্লগ ও ১ টি বাংলা ব্লগ মিলে সেখান হতে মাসে প্রায় ০৫-০৮ ডলারের মত আয় হত। এখন তেমন কাজ করিনা বলে আয় ১ ডলারেরও নিচে নেমে গেছে। মূল কথা হচ্ছে- AdF.ly সাইট হতে আয় করতে হলে আপনার ব্লগ সাইটে ভালো ভিজিটর থাকতে হবে, পপুলারি হতে হবে।

Adf.ly কী?

Adf.ly হলো এমন একটি সাইট যেখানে আপনি যে কোন লিংক ছোট করার জন্য আবদ্ধ করে, সেই লিংক শেয়ার করে আয় করতে পারেন পর্যাপ্ত পরিমান টাকা খুব সহজেই। এবং এটা যথাযত ভাবে ও বিশ্বস্থতার সাথে টাকা প্রদান করে থাকে। Adf.ly লিংক সর্ট করে আয় করার জন্য সব থেকে জনপ্রিয় সাইট। এর মাধ্যমে আপনি যে কোন একটি গুরুত্বপূর্ণ লিংক সর্ট করে শেয়ার করে আয় করতে পারেন।

ভিসিট ওয়েবসাইট