fbpx
Jul 24, 2020
980 Views

BANANO ( Don’t Let Your Memes, Be Dreams )

Written by

দেশের এই বিরল পরিস্থিতিতে কি করছেন ঘরে বসে? বেশিরভাগই হয়তো সারাদিন নিউজফিড স্ক্রল করেই সময় কাটাচ্ছেন। যদি আপনি তাই করে থাকেন তাহলে অবশ্যই যথেষ্ট সময় আছে আপনার কাছে। চলুন এই সময়টাকে কাজে লাগানো যাক; জেনে আশা যাক নতুন কিছু!

আমরা আমাদের নিত্যদিনের জীবনে কত কিছু কেনাকাটা করে থাকি এবং এসব ক্ষেত্রে বিনিময়ের মাধ্যম হচ্ছে টাকা। আমাদের ক্ষেত্রে টাকা এবং অন্যান্য দেশের ক্ষেত্রে নিজস্ব মুদ্রা। এ সকল মুদ্রা গুলোকে বলা হয়ে থাকে Fiat Currency. মূলত সকল কারেন্সি যার বাহ্যিক রূপ আছে, তাদেরকে Fiat Currency বলে।

এখন ভাবুন, বাহ্যিক রূপ ছাড়া কি কারেন্সি হতে পারে না?! As like, Digital Currency!? যেসব মুদ্রার বাহ্যিক কোনো রূপ থাকে না, সেগুলোই Crypto currency নামে প্রচলিত। বাহ্যিক রূপ নেই বলতে এগুলোকে মূলত বলা যায় এক ধরনের কম্পিউটার প্রোগ্রাম যা বিনিময়ের মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়। খুবই অদ্ভুত লাগে শুনতে, কিন্তু ব্যাপারটা খুবই মজাদার।

সময় আছে তো আপনাদের হাতে, তাই না?? তাহলে চলুন, একটি Crypto currency সম্পর্কে জেনে আসা যাক।

‘Banano’ (BAN) একটি ক্রিপ্টোকারেন্সি, যা অনেক ক্ষেত্রে বানানো কয়েন নামেও প্রচলিত। মজার বিষয় হলো এসব কারেন্সি উপার্জন খুবই সহজ, যদি ধোঁকা না খান! 🙂

বানানো কয়েন উপার্জন সম্পর্কে বলার আগে, চলুন বিস্তারিত জেনে আসি বানানো কয়েন সম্পর্কে।

What is BANANO COIN?

Banano (BAN) মূলত meme প্রেমীদের জন্য মুদ্রা। এটি 2018 এ তৈরি করা হয়েছিল, আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে এটি ন্যানো নামক একটি মুদ্রা থেকে তৈরি (যা ট্রেডারদের মধ্যে খুব জনপ্রিয়)। বানানো হলো ‘Proof of Work’ (PoW) কয়েন। ক্রিপ্টোকারেন্সির মত এটিও ‘Mining’ করা যায়। এটি DAG প্রযুক্তি এবং সর্বশেষতম Back2b অ্যালগরিদম দিয়ে তৈরি হয়েছিল। বানানোর মোট সরবরাহ রয়েছে 3,102,823,669.20 BAN। এপ্রিল মাসে প্রায় 300M বানানো মুদ্রা পুড়িয়ে ফেলা হয়েছিল, যার অর্থ 3,402,823,669.20 BAN থেকে সরবরাহ কমিয়ে 3,102,823,669.20 BAN তে আনা হয়। এটি বানানো মুদ্রা সঞ্চালন সরবরাহ নিয়ন্ত্রণে এবং মুদ্রাস্ফীতির হারকে কমিয়ে আনতে সাহায্য করবে যা মুদ্রার দাম আরও বাড়াতে সহায়ক হবে।

বানানো কয়েনের খুবই শক্তিশালী কমিউনিটি রয়েছে। বিভিন্ন জনপ্রিয় সোশ্যাল প্লাটফর্ম যেমন Reddit, Discord, Medium, Publish0x, Telegram, Twitter, Facebook, Instagram, YouTube এই সকল স্থানে বানানো সবচেয়ে অ্যাক্টিভ কমিউনিটি।

সাধারণত অন্যান্য ক্রিপ্টোকারেন্সি এর White Paper থাকে, কিন্তু বানানোর রয়েছে Yellow Paper। এখানে আপনি বানানোর সম্পর্কিত সকল প্রকার তথ্য খুঁজে পাবেন।

Where to get free BANANO COIN?

Banano এমন একটি ক্রিপ্টো মুদ্রা যা যে কেউ বিভিন্ন উপায়ে উপার্জন করতে পারে। গেমস খেলে বা Meme বানিয়ে বা কমিউনিটি গুলোতে অ্যাক্টিভ থেকে Tips এর মাধ্যমে ফ্রি কয়েন পেতে পারেন। তার জন্য আপনি তাদের ডিসকর্ড, টেলিগ্রাম, রেডডিট চ্যানেলে যোগদান করে এটি উপার্জন করতে পারেন। তার জন্য আপনাকে শুধুমাত্র কমিউনিটিগুলোতে একটিভ থাকতে হবে।

Telegram এ Banano Game Room আছে যেখানে আপনি গেম খেলে ফ্রি কয়েন জিততে পারবেন। Reddit এ বিভিন্ন ছোট খাটো মজাদার কাজ পোস্ট করা হয়, সেগুলো করার মাধ্যমেও আপনি কয়েনটি উপার্জন করতে পারেন।

প্রতি মাসে Black Monkey নামক একটি ইভেন্ট থাকে যা 24 ঘন্টা সক্রিয় থাকে। এখান থেকে আপনি ফ্রিতে বানানো কয়েন পেতে পারেন। এছাড়াও আরও অনেক উপায় আছে যা বলে শেষ করা যাবেনা। সুতরাং এই মজাদার বান্টাস্টিক ক্রিপ্টোকারেন্সি উপার্জন করার অনেক উপায় রয়েছে।

বানানো কমিউনিটি এর ডেভেলপমেন্ট এর জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম যেমন Publish0x, Uptrend, Reddit এসকল স্থানে Airdrop এর আয়োজন করা হয়। তাই ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে শিখতে শুরু করার পক্ষে এটি একটি ভাল মুদ্রা।

আপনি চাইলে এই কয়েনটি কিনে জমিয়ে রাখতে পারেন, যাতে পরবর্তীতে দাম বাড়লে আপনি লাভবান হতে পারেন।

Where to buy BANANO COIN?

বানানো বর্তমানে প্রায় দশটির অধিক এক্সচেঞ্জে লেনদেন করছে। আমরা বর্তমানে Quarter 3 তে রয়েছি অর্থাৎ আগামি কয়েকমাস বড় এক্সচেঞ্জ গুলোতে লিস্টেড হতে যাচ্ছে বানানো। ( বলে রাখা ভাল , we have won HitBTC listing contest this month )

Exchanges:

  • Mercatox
  • Vitex
  • Ataix
  • Txbit
  • Atomars
  • Citex
  • qTrade
  • Unnamed
  • Kuyumcu
  • GJ

Where to keep BANANO COIN?

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, এই কয়েনটি লেনদেনে কোন প্রকার খরচ লাগেনা। বানানো সবদিক থেকেই ফ্রী! আপনি আপনার বানানোর মুদ্রা Kallium Wallet বা Web Vault এ সঞ্চয় করতে পারেন। ডিসকর্ডে, টেলিগ্রামে একটি Banano Tipper Bot রয়েছে, সেখানে বানানো সংগ্রহ করে পরে কোনও ব্যয় ছাড়াই ওই ওয়ালেটে প্রেরণ করতে পারেবেন।

এখানেই শেষ নয়!!! বানানো এর রয়েছে আরও এয়ারড্রপস, গিভিওয়েস, নতুন গেমস, ব্যাপক বিশ্বব্যাপী বৃদ্ধি এবং প্রচার এবং স্পষ্টতই নতুন এক্সচেঞ্জগুলি আসন্ন পরিকল্পনার অংশ। বিপুল জনপ্রিয়তার জন্য বনানো এমন স্টোর চালু করার পরিকল্পনা করেছে যাতে ব্যবহারকারীরা বনানোর সাথে অন্যান্য বিভিন্ন সামগ্রী যেমন টি-শার্ট এবং বিভিন্ন ব্যবহার্য জিনিস কিনতে পারবেন যা আগামী বছরে চালু হবে।

Why this crypto project?

আমি ২০১৭ সাল থেকে ক্রিপ্টোকারেন্সি ফিল্ডে একটিভ রয়েছি। শুরুর দিকে আমি কিছু ইনভেস্টমেন্ট প্রোগ্রামেও অংশ নিয়েছিলাম এবং হ্যাঁ যার বেশিরভাগই স্ক্যাম। ২০১৯ সালে আমারই এক অনলাইন বন্ধু বানানো এর সাথে আমার পরিচয় করায়। আমি তাদের টেলিগ্রাম গ্রুপ গুলো জয়েন করি অ্যান্ড বিলিভ মি, ইট ওয়াজ ফান। Never saw any crypto project airdropping and distributing that much amount of coins to its users that’s the reason why there community love them so much. Majority of top coins like Neo, IOTA, ETH, Stratis, Nxt have done ICO and fundraising for their projects but what surprises me was they have never done any ICO or any other Fundraising for Banano coin. They are hardworking team and trying their best to bring more use case of banano coin. This coin has a future and soon it will be moon.

BANANO’s Official Platforms :

BANANO Bangladesh : https://t.me/bananobangla
Website : BANANO.CC
Twitter: https://twitter.com/bananocoin
Facebook: https://www.facebook.com/bananocurrency/
Reddit: https://www.reddit.com/r/banano/
Telegram: https://t.me/banano_official
Bitcoin Talk : https://bitcointalk.org/index.php?topic=5165788.0
Source Code : https://github.com/BananoCoin

Ibtisam Jimmy
Community Manager at BANANO Bangla

For any enquiry, DM me at :

Facebook : https://www.facebook.com/Ibtisam.Nipun
Email : asajibtisam@gmail.com
Telegram : https://t.me/ibtisam_jimmy
Twitter : https://twitter.com/Asaj_Ibtisam

Article Categories:
earn money online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *