fbpx
Oct 22, 2020
2115 Views

বাংলা লিখে টাকা আয় করার সেরা ওয়েবসাইট গ্রাথোর আর্নিং প্রোগ্রাম রিভিউ ২০২০!!!

Written by

বাংলা লিখে বিকাশ পেমেন্ট নেওয়ার সবচেয়ে ভালো ওয়েবসাইট এখন grathor.কারণ লেখা শেয়ার করার সাথে সাথেই টাকা পেমেন্ট করে দেয়। আর বিভিন্ন ধরনের অফার রয়েছে যেগুলো সত্যি অসাধারণ। আপনি কমপক্ষে ১০০ থেকে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন দৈনিক। জলদি একাউন্ট তৈরি করে লেখা শুরু করুন।

Contents hide

আমি বাংলা ভাষায় আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে চায় কিন্তু কোন ওয়েবসাইট  এ  লিখবো? বাংলাদেশের মধ্যে কোন সাইট ভালো টাকা প্রদান করে এবং বিকাশ নম্বর এ পেমেন্ট নেওয়া যায়? প্রতি মাসে লেখার মাধ্যমে কত টাকা ইনকাম করতে পারবো?সত্যি সত্যি তারা আসল না নকল ধোকাবাজ আদ্য টাকা পেমেন্ট করে দেয় কি না?প্রতিটি আর্টিকেল বা কনটেন্ট লেখার জন্য কত টাকা পাবো এবং কত টাকা হলে উত্তোলন করতে পারবো?ইত্যাদি এই ধরনের আশা,চিন্তা চেতনা, সমস্যা, বাংলাদেশের বিভিন্ন লেখকের মনে চলে আসে।

আর এটি মনে হওয়াই স্বাভাবিক একটা বিষয়। তাই নয় কি? লেখকদের এই সকল সমস্যা সমাধানের একমাত্র উপায় হলো www.grathor.com
ওয়েবসাইট। আমার জানা মতে বাংলাদেশের মধ্যে আর্টিকেল বা কনটেন্ট লিখে টাকা ইনকামের সবচেয়ে সেরা ওয়েবসাইট এটি।

কেন আপনি গ্রাথোর ওয়েবসাইটে লিখবেন?

(১) তারা ১০০% বিস্তৃতার সাথে টাকা পেমেন্ট করে।একবার লিখলেই বুঝতে পারবেন।

(২) তাদের নিয়ম নীতি গুলোর মধ্যে কোন ধরনের জটিলতা এবং কঠোরতা নেই।

(৩)৪০০ থেকে ৫০০ শব্দের মধ্যেও আর্টিকেল বা কনটেন্ট লিখা যায়।

(৫) বিভিন্ন পদ্ধতি পদ্ধতিতে আয় করা যায়।

(৬) যে কোন সমস্যা দুর করতে সহজেই যোগাযোগ করতে পারবেন।

(৭) যেখানে অন্যান্য ওয়েবসাইটের সর্বনিম্ন পেমেন্ট ৫০০০ টাকা সেখানে গ্রাথোর পেমেন্ট
মাএ ৮০০ টাকা হলেই নেওয়া যায়।

(৮)গ্রাথোর আলাদা পোরাম রয়েছে খুব সহজেই আপনি যে কোন কিছুর আপডেট জানতে পারবেন ইত্যাদি।

(৯) তাদের ওয়েবসাইট এর জন্য গুগল প্লে স্টোর রয়েছে। যেটি অন্য সাইটে নেয়।

(১০) ভবিষ্যৎতে উজ্জ্বল এবং দৃষ্টান্তমূলক
ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

🇧🇩গ্রাথোর কি এবং কেন?

GRATHOR (গ্রাথোর) হচ্ছে বাংলাদেশের লাল সবুজের লেখকদের জন্য লেখা লেখির একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট। শুধু বাংলাদেশ থেকে নয় বরং ভারত, কলকাতা, এবং বিশ্বের যে কোন দেশ থেকেও লেখকগণ এখানে সম্পুর্ণ বাংলা ভাষায় আর্টিকেল বা কনটেন্ট লিখে টাকা ইনকাম করতে পারবেন।

🤔গ্রাথোর ওয়েবসাইটি কবে চালু করা হয়েছে এবং তাদের মূল উদ্দেশ্য গুলো কি কি?

কনটেন্ট লিখে ইনকাম করে বিকাশ নম্বর এ ১০০% পেমেন্ট নেওয়ার গ্রাথোর ওয়েবসাইটি ২০১৮ এপ্রিল মাসে তাদের অগ্রযাত্রা শুরু করে। এটি সম্পুর্ণ বাংলা ভাষায় তৈরি করা একটি অপেন ব্লগ বা ওয়েবসাইট। ফলে এখানে নিত্য নতুন ও পুরাতন লেখক রেজিষ্ট্রেশন ফরম পূরণ করে লেখা শেয়ার করে ভালো পরিমাণে টাকা আয় করিতেছেন।

তাদের মত করে আপনিও আয় করতে পারবেন এবং আপনার আয়কৃত টাকা বিকাশ এ উইথড্র বা উত্তোলন করিতে পারবেন ।তাদের মূল উদ্দেশ্য গুলো হচ্ছে আমাদের দেশের মধ্যে সকল ধরনের লোকজনের কাছে বিভিন্ন ধরনের খবরা-খবর অডিও, ভিডিও, টিউটোরিয়াল,গুরুত্বপূর্ণ তথ্য, ইত্যাদি তাদের ওয়েবসাইটে প্রকাশের মাধ্যমে তুলে ধরা। তাছাড়াও যেকেউ যদি কোন কিছু এখান থেকে জানতে ও শিখতে পারে।ঠিক এরূপ একটা প্লাটফর্ম তৈরি করাই তাদের মূল উদ্দেশ্যের অন্তরভুক্ত। আশা করি বুঝেছেন।

😇গ্রাথোরের প্রধান কাজ কি?

গ্রাথোর কতৃপক্ষের কাছে প্রধান কাজ হচ্ছে তাদের ওয়েবসাইটের দ্বারা যে কেউ যে কোন বিষয়ে শিক্ষা দিবে এবং অন্য কেউ শিখবে।যারা লেখক তাদের লেখার বিনিময়ে সর্বনিম্ন ৮ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত সম্মানী প্রদান করাই তাদের কাছে গুরুত্বপূর্ণ কাজ।এছাড়াও যাতে করে এখানে স্কুল কলেজের ছাত্র -ছাত্রী, গৃহীণি,পেশাজীবি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরীজীবি ,বেকার ইত্যাদি লোকজনেরা টাকা আয় করে তাদের চাহিদা পূরণ করতে পারে এরূপ কাজ গুলো করা।

📝গ্রাথোর ওয়েবসাইট এ কোন কোন বিষয়ের উপর নির্ভর করে লেখা শেয়ার করা যায়?

যেহেতু এটি একটি (গ্রাথোর) সম্পুর্ণ বাংলা ভাষায় উন্মুক্ত একটি ওয়েবসাইট বা ব্লগ। সেহেতু এখানে বিভিন্ন ধরনের ক্যাটাগরি রয়েছে। যেগুলোর মধ্য থেকে আপনার পছন্দের বিষয়টি নিয়ে আপনি লেখা লেখি করতে পারলে। যেমনঃ- বিভিন্ন ধরনের খবর,ইন্টারনেট,আউটসোসিং,বিজ্ঞান ও প্রযুক্তি,freelancing, টিপস এন্ড ট্রিকস, জানা-অজানা,টেক টিউটোরিয়াল ইত্যাদি বিষয়ে লিখতে পারেন।

👉গ্রাথোর ওয়েবসাইটের সুবিধা-অসুবিধাসমূহ

সুবিধাগুলো হলো

📝আপনার প্রতিটি পোষ্ট/কনটেন্ট /আর্টিকেল লেখার বিনিময়ে ফ্রি মেম্বারশীপগণ ৮ থেকে ৫০ টাকা এবং প্রিমিয়াম মেম্বারশীপগণেরা ১০ থেকে ১০০ টাকা পর্যন্ত পেতে পারেন।

💝বিভিন্ন ধরনের বোনাস রয়েছে যেগুলো অন্য কোন ওয়েবসাইট এ নেই। যেমনঃ- পোষ্ট প্রতি ১০০০ বার ভিউ বোনাস,দৈনিক কমেন্ট বোনাস গোল্ডেন বোনাস ইত্যাদি। তাছাড়াও বিভিন্ন ধরনের কাজ সম্পুর্ণ করে টাকা আয় করতে পারবেন। উদাহরণ স্বরুপ কোন পোস্ট পড়ার মাধ্যমে, লগিন, রেফারেল দ্বারা আয়,প্রতি মাসে একজন সেরা  লেখক বোনাসের মাধ্যমে নিশ্চিত আয়ের সুবিধা।

💰গ্রাথোরে নতুন এবং পুরাতন সকল ধরনের লেখক/ব্লগার তাদের লেখা শেয়ার করতে পারে।তাদের কতৃপক্ষ ১০০% বিকাশে টাকা পেমেন্ট করে দেয়।

💪আপনি বিভিন্ন ধরনের বিষয়ে অভিজ্ঞতা ও সুনাম অর্জন করতে পারবেন।যেমনঃ- লেখক হিসেবে আপনার পরিচিতি লাভ করতে পারা,
পরিবারের সদস্যদের জন্য সুনাম,SEO এবং Freelancing শিখতে পারবেন,আপনার লেখা লেখি মাধ্যমে বিভিন্ন মানুষদের উপকার করা, প্রাতিষ্ঠানিক সম্মান বৃদ্ধি,ওয়েবসাইটের মাধ্যমে পেসিভ ইনকাম করা যাবে ইত্যাদি।মোট কথা আপনি এখান থেকে ভবিষ্যৎতে অনলাইন এবং অফলাইনেও আপনার উজ্জ্বল ও দৃষ্টান্তমূলক ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

অসুবিধাগুলো হলো

🚷যে কোন দেশের স্বাধীনতা,সার্বভৌমত্ব, সম্মান নষ্ট, ইতিহাস ও সংস্কৃতি বিকৃত,ধর্মের অবমাননা করে, রাষ্ট্রের ক্ষতি হয় এমন লেখা শেয়ার করা যায় না। আর কেউ যদি করে থাকে তাহলে চিরতরে তার একাউন্টটি বাতিল করা হয় এবং তার বিরুদ্ধে ব্যাবস্তুা নেওয়া হয়।

🙆লেখার মধ্যে দাড়ি, কমা,স্পেস,সারি, গুরুত্বপূর্ণ বিষয় গুলো,ভুল বানান,ইত্যাদি সঠিকভাবে ব্যবহার না করা হলে লেখাটি প্রকাশ করা হয় না। আর তাছাড়াও বর্তমান সময়ে যে বিষয়ের কোন ধরনের Value বা মূল্য নেই বা একেবারে কম এগুলো লেখা যায় না।

🏃কোন ধরনের ভুল তথ্য দিয়ে আর্টিকেল লেখা যায় না।যেমনঃ-সেনাবাহিনীর মেজর জেনারেল পদ বাতিলের ঘোষণা দিলেন সরকার।ইহা ব্যাতিত নির্দিষ্ট ক্যাটাগরি বা বিভাগ নির্বাচনে ভূল হলে লেখা সাবমিট করা যায় না।

👀🗨দুই ২ বা ততোধিক লিংক এবং অর্ধেক বা অল্প লিখে বাকি অংশটুকুতে কোন লিংক শেয়ার করা যায় না। কোন লেখক যদি তাদের দেওয়া নিয়মগুলো ভঙ্গ করে তাহলে থাকে।তাকে গ্রাথোরের ওয়েব সাইট কতৃপক্ষ কোন ধরনের পূর্ব নোটিশ ছাড়াই  তার একাউন্টটি ব্যান করে দেয়।

👉গ্রাথোর ওয়েবসাইট এ রেজিষ্ট্রেশনের উপায়

প্রথমেই আপনি ↓ নিচে দেওয়া লিংকে👇 ক্লিক  https://grathor.com/earning-program/?mref=lokman করুন। তারপর আপনার সামনে একটি ফর্ম চলে আসবে।এখান সেখানে আপনার ইউজার নেম, নামের প্রথম অংশ, শেষ অংশ, ইমেইল /জিমেইল,লিংগ,এবং ক্যাপচা পুরণ করুন তারপর রেজিষ্ট্রেশন বাটনে ক্লিক করুন ব্যাস হয়ে গেল একাউন্ট তৈরি। এবার আপনার জিমেইল এ একটা একাউন্ট কনফার্ম লিংক যাবে সেখানে ক্লিক করে একাউন্ট একটিভ করে নিন।আপনার কাজ শেষ।এবার আপনি একাউন্টে লগইন করে নিশ্চিন্তে তাদের নীতিমালানুযায়ী লেখা শেয়ার করতে পারবেন।

🔥গ্রাথোর সাইটে লেখা প্রকাশের নীতিমালা

👉পূর্বে প্রকাশিত কোন ধরনের আর্টিকেল/লেখা /কনটেন্ট কোন ক্রমেই পোস্ট করা যাবে না। এরুপ ধরনের কোন লেখা শেয়ার করলে সাথে সাথেই তা মূছে ফেলা হয়ে হবে।

👉যে কোন জাতি,গোষ্ঠী,ধর্ম,সম্পাদয়কে নিয়েসমালোচনা,ঘৃণ্য,আক্রমণ,উস্কানীমূলক,সংঘাত সম্ভবনা তৈরি করে এমন ধরনের লেখা শেয়ার করা যাবে না।এটি করা উচিৎ নয়।

👉আপনার লেখাটি সর্বনিম্ন ৩৫০ শব্দের উপরে হতে হবে এবং যৌন ও অশ্লীলতায় গন্য হয় এমন ধরনের ছবি মোটেও আপলোড করা যাবে না।আর আপনি যদি করেন তাহলে সেই লেখাটি কখনোও প্রকাশিত হবে না।

👉এখানে সম্পুর্ন বাংলা ভাষায় কনটেন্ট লিখতে হবে। হাবিজাবি,আজেবাজে, হিবিজীবি পোষ্ট/কনটেন্ট/আর্টিকেল লেখা যায় না। যেমনঃ- বাংলা ও ইংরেজিতে মিশ্রিত করে লেখা কোন কনটেন্ট/আর্টিকেল,ইংরেজি অক্ষর দিয়ে বাংলা লিখা,কোন ভাষা বিকৃত করে লেখা ইত্যাদি।

👉কোন ধরনের কপি পেস্ট লেখা,হ্যাকিং ক্র্যাকিং,স্প্যামিং,ধোঁকাবাজি,সফটওয়্যারের ক্র্যাক, সিরিয়াল কী অথবা প্যাচ ফাইলসহ ইত্যাদি এই ওয়েবসাইটিতে শেয়ার করা যায় না। অন্যের ক্ষতি করে,রাষ্ট্রের আইন শৃঙ্খলা লংঘন করে এরকম কোন কনটেন্ট/আর্টিকেল পোস্ট করা যায় না।যদি করেন তাহলে সাথে সাথেই তা অপসারণ করা হয়ে থাকে এবং আপনার একাউন্ট বন্ধ হয়ে যাবে।

👉আপনার আইডি বা প্রোফাইলের ছদ্মনাম, কোন জাতি, ব্যক্তি, গোষ্ঠী, সমাজ,রাজনৈতিক অথবা অশ্লীল শব্দ ব্যবহার করে প্রোফাইলের আইডি ও নাম তৈরী করা যাবে না।আর আইডি বা প্রোফাইলের ছবি যৌন,অরুচিপূর্ণ আপত্তি কর ও অশ্লীলতা প্রকাশ পায় এমন ছবি ব্যাবহার করা যাবে না।

👉গ্রাথোর ব্লগ বা ওয়েবসাইট এ আপনার কোন লেখা এবং মন্তব্যের জন্য কোন ক্রমেই তাদের এডমিন কতৃপক্ষ দায়ভার বহন করবে না।আশা করি আপনি সম্পুর্ণ বুঝতে পারছেন।

🔥গ্রাথোর সাইটে কমেন্ট প্রকাশের নিয়ম নীতি

👉কোন খারাপ আচারণ ও মন্তব্য,আপত্তিকর ও অপমানজনক, উস্কানি ও ইঙ্গিত দেওয়া, গন্ডগোল বিভাণ্ডিছড়ানো,আক্রমন,সংক্রান্ত কমেন্ট করা যাবে না।

👉লেখক/ভিজিটর/বা কোন ব্যক্তিদেরকে গালি গালাজ করে মন্তব্য করা  যাবে না।আর হে অবশ্যই পোস্টের সাথে মিল রেখে মন্তব্য করতে হবে।লেখক/ভিজিটর/বা কোন ব্যক্তিদেরকে গালি গালাজ করে মন্তব্য করা  যাবে না।আর হে অবশ্যই পোস্টের সাথে মিল রেখে মন্তব্য করতে হবে।

👉বিজ্ঞাপনের জন্য কমেন্টে কোন লিংঙ্ক শেয়ার করা যাবে না।অবৈধ কাজ থেকে বিরত থাকুন।অবশ্যই ভালো এবং রুচিসম্মত কমেন্ট করুন।

👉আপনার মন্তব্যের মধ্যে সরাসরি সিরিয়াল কী বা ক্রাক শেয়ার করা যাবে না। তবে প্রয়োজনে আপনি কোন ফাইল হোষ্ট সাইট এ আপলোড করে শেয়ার করতে পারবেন।

👉 অযথা, অপমান, অপবাদ, অভিযোগ, অভিশাপ, সংঘর্ষ বাঁধে এমন কমেন্ট করা যাবে না এবং কারও এট করা উচিৎ নয়।

 🙄গ্রাথোর আসল না নকল,নাকি ধোকা বাজ তারা কি আদ্য পেমেন্ট করে বা টাকা দেয় কি না?দিলেও কোথায় থেকে দেয় এবং কিভাবে দেয়?

হ্যা ভাই তারা ১০০% আসল এবং বিকাশ নম্বর এ পেমেন্ট করে দেয়।তাদের পেমেন্ট পদ্ধতি বিকাশের মাধ্যমে আপনি এখান থেকে নিঃসন্দে হে টাকা তুলতে পারবেন।তাই নাকি ভাইয়া?হু তাই। কিন্তু তার প্রমান কি? আপনি শুধু একবার তাদের ওয়েবসাইট এ লেখা শেয়ার করে দেখুন সাথে সাথেই তার প্রমান পেয়ে যাবেন।আমি নিজেই তার বাস্তব প্রমান।নিচে অথবা ওয়েবসাইট এ পেমেন্ট প্রুফ দেখুন।

💰গ্রাথোর কতৃপক্ষ যেখান থেকে আপনাকে টাকা পেমেন্ট করে দেয়

তারা মূলত তাদের ওয়েবসাইট এ এড শো করার মাধ্যমে টাকা পায় এবং ঐখান থেকেই আপনার লেখার জন্য টাকা দেয়। আপনার একাউন্টে যখন ৮০০/১০০০ টাকা জমা হবে তখন উইথড্র বা উত্তোলন করতে পারবেন। আর কোন ধরনের সমস্যা তৈরি হলে তাদের সাথে যোগাযোগ করুন এবং বিস্তারিত বলুন।

💰গ্রাথোর কতৃপক্ষের পেমেন্ট প্রুফ দেখুন

Payment Proof

Username >Payment >Method  of  >Amount> Status >Date

jahidulshakil639>1010 Tk >Bkas>Paid 28/09/2020

bipontech>1010 Tk>Bkash> Paid 04/09/ 2020

Shahed>800 Tk>Bkash> Paid> 31/08/ 2020.

Mojammal>800Tk>Bkash>Paid24/08/2020

maria>980Tk>Bkash>Paid11/08/2020

bellakhan>1002 Tk>Bkash>Paid 30/07/ 2020

bipon360>1088 Tk>Bkash>Paid 29/07/ 2020

nikonmax>810Tk>Bkash>Paid16/07/2020

পরিশেষে আমি বলতে চায় যে,এত তথ্য ও প্রমান থাকা স্ততেও আপনার কোন ডাউট/ সন্দেহ থাকলে গ্রাথোর এডমিন কতৃপক্ষের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।লেখক মোঃ লোকমান হোসেন। অনেক সময় ধরে লেখাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ

Article Categories:
blogger&blogging

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *