fbpx
Nov 11, 2020
201 Views

রেডমি নোট ৯, ৫জি ট্রিপল রিয়ার ক্যামেরা ও বড় ব্যাটারিসহ আসছে বাংলাদেশে

Written by

কয়েকদিন আগেই জানা গেছে শাওমি, তাদের রেডমি নোট ৯ সিরিজের আরও তিনটি ফোন লঞ্চ করবে। এর একটি হবে রেডমি নোট ৯ ৫জি হাই এডিশন এবং আরেকটি হবে রেডমি নোট ৯ ৫জি। যদিও অন্য ফোনটির নাম এখনও জানা যায়নি।

প্রথম দুটি ফোনকে ইতিমধ্যেই চীনের সার্টিফিকেশন TENAA তে দেখা গেছে। এছাড়াও আজ একজন টিপ্সটার রেডমি নোট ৯ ৫জি ফোনের স্পেসিফিকেশন ফাঁস করেছেন। যেখান থেকে জানা গেছে এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর সহ আসবে।

চীনা টিপ্সটার অনুযায়ী, রেডমি নোট ৯ ৫জি ফোনে থাকবে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি। যার পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। রেডমি নোট ৯ ৫জি ফোনটি ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর সহ আসবে।

আবার ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। আবার সামনে থাকবে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। সাথে থাকবে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। যদিও এছাড়াও এই ফোন সম্পর্কে আর কিছু জানা যায়নি।

এদিকে ডিজিটাল চ্যাট স্টেশন থেকে জানা গেছে, রেডমি নোট ৯ ৫জি রেডমি নোট ৯ ৫জি হাই এডিশন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর সহ আসবে। এতে ৪,৮২০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে। যার প্রাইমারি ক্যামেরা হবে বিশ্বের প্রথম Samsung এর HM2 ১০৮ মেগাপিক্সেল সেন্সর। ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

রেডমি নোট ৯

redmi-note-9

বাজেটের মধ্যে ফটোগ্রাফি প্রাধান্য পেয়েছে রেডমি নোট ৯ এ। কোয়াড ক্যামেরা সেটাপ এর ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এর অাল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এছাড়াও ফোনের সামনে ৬.৫৩ ইঞ্চির হোল-পাঞ্চ ডিসপ্লেতে থাকছে ১৩ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

নোট ৯ এর ৫০২০ মিলিএম্প বিশাল ব্যাটারিকে চার্জ করতে বক্সেই দেয়া রয়েছে ২২ ওয়াট এর ফাস্ট চার্জার। ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ৪ জিবি র‍্যাম/১২৮ জিবি রম এর একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট ও থাকছে ফোনটিতে। ফরেস্ট গ্রিন এবং মিডনাইট গ্রে – এই দুইটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

রেডমি নোট ৯এস

Xiaomi-redmi-note-9s

রেডমি নোট ৯এস এ ফোনেও থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। তবে এখানে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর আইসোসেল ব্রাইট জিএম২ সেন্সর, যা এর ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরাতে যুক্ত করবে স্মার্ট আইএসও, বেটার লো লাইট ফটো এর মত ফিচার।

৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলে ডেপথ সেন্সর এর পাশাপাশি নোট ৯এস এ থাকছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, যা ২ সেন্টিমিটার কাছ থেকেও ছবি তুলতে পারে এবং ১০৮০পি রেজ্যুলুশান পর্যন্ত ভিডিও রেকর্ডে সক্ষম।

৬.৬৭ ইঞ্চি ডিস্পলেযুক্ত এই ফোনের সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট থাকছে ফোনটিতে। স্ন্যাপড্রাগন ৭২০জি ব্যবহৃত হয়েছে ফোনটিতে, যা একটি গেমিং ভিত্তিক চিপসেট। ৪ জিবি র‍্যাম/৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম- দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

৫০২০ মিলিএম্প এর ব্যাটারিকে চার্জ করতে ফোনের বক্সেই দেয়া থাকবে ২২ ওয়াট এর ফাস্ট চার্জার। ইন্টেস্টেলার গ্রে এবং অরোরা ব্লু- এই দুইটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রেডমি নোট ৯এস।

সুত্রঃ techzoom

Article Categories:
Android · মোবাইল
https://techtunes.com.bd

হেই টেকলাভারস,আমি চেষ্টা করব আপনাদের নতুন কিছু দেওয়ার এবং অবশ্যই সেগুলা হবে আমার রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স থেকে, হেল্প ডেস্কে যেগুলা প্রশ্ন জমা পরবে সেগুলার উত্তর আপনাদের যথাসাধ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবো আপনারা আমার টিউন গুলো সব ভালভাবে পড়বেন এবং বুঝার চেষ্টা করবেন, যদি কোথাও বুঝতে কোন অসুবিধা হয় কমেন্টে জানাবেন আমি চেষ্টা করবো আরোও ক্লিয়ার কন্সেপ্ট দিতে ইনশাআল্লাহ 🙂সবশেষে সবার জন্য শুভকামনা এবং সবাই আমার জন্য দুয়া করবেন যেন আমি ভাল কিছু অবশ্যই করতে পারি 🙂

Comments to রেডমি নোট ৯, ৫জি ট্রিপল রিয়ার ক্যামেরা ও বড় ব্যাটারিসহ আসছে বাংলাদেশে