ADs by Techtunes tAds

টিউনার অধিকার

সর্বশেষ পরিবর্তন: ১৫ ডিসেম্বর ২০০৮

একজন ব্লগার হিসেবে যে কোন সার্ভিসের আন্ডারে ব্লগ করার ক্ষেত্রে ব্লগারদেরও বেশ কিছু অধিকার আছে। টেকটিউনস টিউনারদের সকল অধিকার  সব সময় সংরক্ষণ করে এবং সম্মান করে।

১. টিউন সংক্রান্ত

  • ১.১ টেকটিউনসের সকল টিউনের স্বত্ব টিউনারের নিজের। টেকটিউনস কর্তৃপক্ষ প্রকাশিত টিউনের স্বত্ব দাবি করে না। টেকটিউনসে টিউন করা যে কোন টিউন, টিউনার অন্য যে কোন জায়গায় প্রকাশ করার অধিকার রাখে। সেটা নিজের ব্যক্তিগত ব্লগেই হোক আর অন্য যে কোন জায়গায়ই হোক। অন্য জায়গায় প্রকাশ করলে , ‘পূর্বে টেকটিউনসে প্রকাশিত’ লিখে লিংক করে দিন।
  • ১.২ টেকটিউনসের সকল টিউনের স্বত্ব টিউনারের নিজের। টেকটিউনস কর্তৃপক্ষ প্রকাশিত টিউনের স্বত্ব দাবি করে না।  তবে টেকটিউনস তা প্রয়োজনে পরিবর্ধন, পরিমার্জন, সম্পাদন ও মুছে ফেলার পূর্ণ অধিকার রাখে। ব্লগে প্রকাশিত টিউন প্রয়োজনে টেকটিউনস এর অন্য কোনো সংস্করণ বা মাধ্যমে টিউনারের অনুমতি সাপেক্ষে প্রকাশ করা হতে পারে।
  • ১.৩ ব্লগে প্রকাশিত ছবি, তথ্য ও লেখার স্বত্ব টিউনারের বলে গণ্য হবে।

২. মন্তব্য সংক্রান্ত

  • ২.১ শুধু মাত্র নিবন্ধনকৃত টিউনার/সদস্যদের মন্তব্যের অধিকার সংরক্ষিত হবে।
  • ২.২ মন্তব্যের সকল অধিকার  টিউনার/সদস্যের নিজের। নিজের মন্তব্য সম্পাদন ও মুছে ফেলার পূর্ণ অধিকার টিউনারের। তবে টেকটিউনস সর্বোচ্চ ক্ষমতার অধিকারী।
  • ২.৩ মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব টিউনার/সদস্যের নিজের।

৩. অধিকার পরিবর্তন

৩.১ টেকটিউনস এর টিউনার অধিকার পরিবর্তনশীল। বিশেষ প্রয়োজনে অধিকারে একটি বা একাধিক বিষয় পরিবর্তন, পরিমার্জন, পরিবর্ধন করা হতে পারে। তবে তা কখনই টিউনারদের মূল অধিকার খর্ব করে নয়। অধিকারের বড় ধরনের কোন পরিবর্তন হলে অবশ্যই তা ঘোষনা দিয়ে জানিয়ে দেওয়া হবে।